Welcome to gbaba.com.bd's Help & Support page

Here you can find answers to our most frequently asked questions and learn about bdcel.com, how to use it, how to stay safe and get in touch with us.

gbaba.com.bd -এ নিরাপদ থাকুন

gbaba.com.bd -এ আপনার অভিজ্ঞতা যতটা সম্ভব নিরাপদ করতে আমরা ১০০% প্রতিজ্ঞাবদ্ধ। gbaba.com.bd -এ লেনদেনকালে কিভাবে নিরাপদ থাকবেন তার কিছু নির্দেশনাবলী নিম্নে দেখে নিন।

মনে রাখার মত কিছু সার্বজনীন নিয়মাবলী

  • নিজ এলাকায় লেনদেন করুন। বিক্রেতার সাথে সরাসরি সাক্ষাত করুন, আইটেমটি ভালোভাবে যাচাই করে নিন এবং পুরোপুরি সন্তুষ্ট হলে তারপর দাম পরিশোধ করুন। যেখানে পরিষেবাটি বিদ্যমান রয়েছে সেখানে Buy Now ব্যবহার করুন এবং সরাসরি আপনার কাছে পণ্যটির ডেলিভারি নিন।

  • একই সময় পণ্য ও অর্থ লেনদেন করুন। ক্রেতাসাধারণ - পণ্য বুঝে পাওয়ার পূর্বে কোনো অর্থ পরিশোধ করবেন না। বিক্রেতাগণ - অর্থ বুঝে পাওয়ার পূর্বে কোনো জিনিসপত্র পাঠাবেন না।
  • আপনার সহজাত বিচার-বুদ্ধি ব্যবহার করুন। যে কোনো প্রকার অবিশ্বাস্য অফার থেকে বিরত থাকুন, যেমন অভাবনীয় কম মূল্যের কোনো অফার কিংবা দ্রুত টাকা উপার্জনের কোনো প্রতিশ্রুতি।
  • কোনো অবস্থাতেই আপনার আর্থিক তথ্য প্রকাশ করবেন না। যেমন আপনার ব্যাংক অ্যাকাউন্ট, ই-বে অথবা পে-পাল এবং এমন অন্য কোনো তথ্য যা অপব্যবহার হতে।

স্ক্যাম এবং জালিয়াতির ব্যাপারে সতর্ক থাকুন

  • নকল বা ভুয়া আর্থিক সেবা। Bdcel.com কোনো প্রকার আর্থিক সুবিধা বা নিরাপত্তা প্রদান করে না। এই জাতীয় কোনো ইমেইল পেয়ে থাকলে আমাদের জানান। পুরোপুরি শতভাগ নিশ্চিত না হলে কোনো প্রকার অনলাইন আর্থিক সেবাদানকারী কিংবা মধ্যস্থতাকারী ওয়েবসাইট থেকে বিরত থাকুন।

  • নকল বা ভুয়া তথ্যের জন্যে আবেদন। Bdcel.com আপনার ব্যক্তিগত তথ্য চেয়ে কখনো ইমেইল পাঠায় না। এমন কোন লিংকে ক্লিক করবেন না যেখানে আপনার ব্যক্তিগত তথ্যের বিবরণ আমাদের কাছে প্রদানের জন্য ইমেইল পাঠানো হয়। অনুগ্রহ করে আমাদেরকে তা অবিলম্বে জানান এবং সেই ইমেইলটি মুছে ফেলুন।

  • নকল বা ভুয়া ফি প্রদানের আবেদন। আপনার পন্য বা সার্ভিস ক্রয় বা বিক্রয় করার জন্য অতিরিক্ত ফি প্রদান করবেন না। Bikroy.com মৌলিক সেবা প্রদানের জন্য কোন ফি গ্রহন করে না, এবং এমন কোন পন্য বিক্রয়ের অনুমতি দেয় না যা বাংলাদেশ-এর মধ্যে অবস্থিত নয়, তাই আমদানি ও দালালি ফি কখনও প্রযোজ্য হবে না।

  • ওয়েস্টার্ন ইউনিয়ন বা মানিগ্রামের মাধ্যমে টাকা পাঠানোর অনুরোধ। এই ধরনের সেবা অপরিচিত মানুষদের মধ্যে লেনদেনের জন্যে নয় এবং এর মাধ্যমে অনেক দুর্নীতি বা জালিয়াতি হয়। অপরিচিত মানুষের কাছ থেকে এই ধরনের কোনো আবেদনে সাড়া দিবেন না।

gbaba.com.bd-এর নিরাপত্তা ব্যবস্থা

Bdcel.com-এ আপনার অভিজ্ঞতা নিরাপদ, সুন্দর ও সুনিশ্চিত করতে আমরা প্রতিনিয়ত চেষ্টা করে থাকি। আমাদের নিরাপত্তা ব্যবস্থার মধ্যে রয়েছে:

  • আপনার পোস্টকৃত বিজ্ঞাপন থেকে ইমেইল অ্যাড্রেস গোপন রাখা হয় স্প্যাম থেকে সুরক্ষার জন্য।

  • আমরা আপনাকে ফোন নাম্বার গোপন রাখার অপশনটি দিচ্ছি যাতে করে আপনি স্প্যাম থেকে সুরক্ষিত থাকতে পারেন।

  • আমরা আমাদের ওয়েবসাইটে অবিরতভাবে নতুন প্রযুক্তির উন্নয়ন সাধন করে থাকি যাতে কোনো ধরনের সন্দেহজনক বা অনুপযুক্ত কার্যক্রম সনাক্ত করতে ও সহজেই বাধাদান করতে পাড়ি।

  • সন্দেহজনক বা বেআইনী কার্যক্রম সনাক্ত করার মাধ্যমে অপরাধীদের এই সাইটটি পুনরায় ব্যবহার করা থেকে বিরত রাখে।

নিরাপত্তা সমস্যার কথা আমাদের জানান

যদি আপনার মনে হয় যে আপনি জালিয়াতির শিকার হতে পারেন, তবে অনুগ্রহ করে তৎক্ষণাৎ তা আমাদের নিকট রিপোর্ট করুন। যদি আপনি প্রতারিত হয়ে থাকেন, তবে আপনাকে আপনার স্থানীয় থানায় যোগাযোগ করার জন্যও পরামর্শ দেয়া হলো।

gbaba.com.bd এর ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষায় বদ্ধপরিকর এবং তাই, ব্যবহারকারীর তথ্য সকলের নিকট প্রকাশ করা হয় না। তবে, আমরা আমাদের ব্যবহারকারীদের নিরাপত্তা বিধানে অঙ্গীকারাবদ্ধ এবং সে কারনে প্রতারণা বা অন্যান্য অপরাধমূলক কার্যক্রমের সাথে সংশ্লিষ্টতা রয়েছে এমন বিষয়ে পুলিশ প্রশাসন থেকে কোনো তথ্যের জন্য অনুরোধ করা হলে আমরা তাঁদেরকে সহায়তা করবো।